মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st মার্চ ২০২২

পটুয়াখালী ১৩২০ মেগাওয়াট সুপার থার্মাল বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প-এর জন্য ভূমি অধিগ্রহণ, ভূমি উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্প

*প্রকল্পের নামঃ পটুয়াখালী ১৩২০ মেগাওয়াট সুপার থার্মাল পাওয়ার প্ল্যান্ট-এর জন্য ভূমি অধিগ্রহণ, ভূমি উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্প।

 

*স্থানঃ পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার দেবপুর, চালিতাবুনিয়া, পাঁচজুনিয়া ও ধানখালী মৌজা।

 

প্রকল্প পরিচালকঃ মোঃ কামরুজ্জামান ভূঞা, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত)

 

*প্রকল্পের অনুমোদনঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও ECNEC-এর চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে ২৭/০২/২০১৮ তারিখে অনুষ্ঠিত ECNEC- এর সভায় আলোচ্য প্রকল্পটি ৮১৯.৫১৪৬ লক্ষ (জিওবি ৭৭৩.৮৯০৯ লক্ষ টাকা এবং নিজস্ব ৪৫.৬২৩৭ লক্ষ টাকা) টাকা ব্যয়ে অনুমোদিত হয়।

 

*ভূমি অধিগ্রহণ কাজের অগ্রগতিঃ প্রকল্পের জন্য সর্বমোট ৯২৫.৫০ একর ভূমি অধিগ্রহণ করা হয়েছে।

 

*প্রকল্পের মেয়াদকালঃ  

ডিপিপি অনুসারে: ০১ জানুয়ারী, ২০১৮ হতে ৩১ ডিসেম্বর, ২০১৯

ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে (১ম বার): ০১ জানুয়ারী, ২০১৮ হতে ৩০ জুন, ২০২১

ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে (২য় বার): ০১ জানুয়ারী, ২০১৮ হতে ৩০ জুন, ২০২২।

ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে (৩য় বার): ০১ জানুয়ারী, ২০১৮ হতে ৩০ জুন, ২০২৩।

 

*ভৌত ও আর্থিক অগ্রগতিঃ ফেব্রুয়ারী ২০২২ পর্যন্ত প্রকল্পের ভৌত অগ্রগতি ৩০.১০% এবং আর্থিক অগ্রগতি ২৭.৮৫%।

 

*ভূমি উন্নয়ন, বাঁধ নির্মাণ, সংরক্ষণ, পুনর্বাসন এলাকা নির্মাণ ও পূর্তকাজের অগ্রগতিঃ প্রকল্পের Land Development, Embankment, Earth Protection, Resettlement Structural Components, Civil works (residential/non-residential) and all other related Civil & Electrical works- এর Planning, Design, Drawing, Cost estimation with BOQ প্রস্তুত এবং কন্সট্রাকশন পিরিয়ডে সামগ্রিক কার্যক্রম Supervision করার জন্য গত ০৭/০১/২০২১ তারিখে Development Design Consultants Ltd. (DDCL) in association with China Water Resources Beifang Investigation, Design and Research CO. Ltd. (BIDR) এর সাথে চুক্তি স্বাক্ষরিত হয়। ইতোমধ্যেই মাঠ পর্যায়ের সকল কাজ শেষ হয়েছে এবং Land Development, Embankment, Earth Protection, Resettlement Structural Components and Civil Works (residential/non-residential) কাজের Final Design, Drawing and Cost Estimation with BoQ জমা প্রদান করেছে। খুব দ্রুত OTM ও DPM পদ্ধতিতে ঠিকাদার নিয়োগের মাধ্যমে উক্ত Design, Drawing ও Cost Estimation with BoQ অনুসারে প্রকল্পের Phase-II এর সম্পন্ন করা হবে।


Share with :

Facebook Facebook